আপনার তকের যত্ন নিন ঘরে বসেই Take care of your care while you're at home

Take care of your care while you're at home

মহিলারা তাদের ত্বকের যত্ন নিতে ঘরোয়া পদ্ধতি ব্যবহার করেন।
ঘরোয়া উপায়ে ত্বকের যত্ন নেওয়া মুখ উজ্জ্বল রাখে। এটা ত্বকের কোন ক্ষতি করে না।
যে সব মহিলাদের শুষ্ক ত্বক আছে। তাদের গ্লিসারিন ব্যবহার করা উচিত।
গ্লিসারিন ত্বকের জন্য খুব ভাল বিবেচনা করা হয়। গ্লিসারিন ব্যবহার ত্বক নরম করে তোলে এবং এছাড়াও দাগ, ত্বকে দাগ অপসারণ করবে।
গ্লিসারিন প্রয়োগ মুখের কুঁচকানো এবং সূক্ষ্ম রেখা হ্রাস করতে পারে। আপনি গ্লিসারিন ব্যবহার করে মুখে উজ্জ্বল আনতে পারেন।

গ্রীষ্মকালে গ্লিসারিনে গোলাপ জল মেশান। গ্লিসারিন খুব আঠালো। এই মিশ্রণ মুখে প্রয়োগ করুন। এর কিছুক্ষণ পরেই মুখ ধুয়ে ফেলুন।
এতে মুখের চেহারা দেখা যাবে। গ্লিসারিন একটি ময়শচারাইজার হিসেবে ব্যবহার করা যেতে পারে।গ্লিসারিনের দৈনন্দিন ব্যবহার মুখ কে তাজা দেখায়। গ্লিসারিন প্যাচপ্যাচে ত্বকের জন্য খুবই উপকারী। গ্লিসারিন এছাড়াও ত্বক সূর্য পোড়ানো থেকে রক্ষা করে। গ্লিসারিন এন্টি-এজিং বৈশিষ্ট্য আছে যা মুখ উজ্জ্বল করতে এবং মুখের কুঁচ কমাতে সাহায্য করে।

তৈলাক্ত ত্বক সঙ্গে মহিলাদের গ্লিসারিন ক্লিনজার হিসাবে ব্যবহার করা উচিত। কারণ তৈলাক্ত ত্বক ব্রণ হওয়ার সম্ভাবনা বেশি। গ্লিসারিন এবং গোলাপ জল সমান পরিমাণে নিন, উভয় জিনিস ভালভাবে মেশান। এই তুলা মুখে প্রয়োগ করুন। মুখ সারারাত থাকতে দাও। ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ২ টি বড় চাম্মাচ চিনি, ২ টেবিল চামচ গ্লিসারিন, ১ চিমটি লবণ, কিছু লেবুর রস। এই সব কিছু ভালোভাবে মেশান। তারপর মুখে মিশ্রণ স্ক্রাব করুন। 5 থেকে 10 মিনিটের জন্য স্ক্রাব ের পর মুখ ধুয়ে ফেলুন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.