Bangla Golpo - ভালোবাসি মেঘা (৬) - bangla choti golpo - love story

 

"ভালোবাসি মেঘা" (৬)

Bangla Golpo - ভালোবাসি মেঘা (৬) - bangla choti golpo - love story
Bangla Golpo - ভালোবাসি মেঘা (৬) - bangla choti golpo - love story 


পাশে বসে সব শুনছিলো কথা,,তখন তার রাগ হলেও,সে তা বহিঃপ্রকাশ করলো না।  নিরবে  খাবার টেবিল থেকে ওঠে, নিজের রুমে চলে আসলো..। 

রুমে এসে দেখে মেঘা রাগে কিড়মিড় করছে।

মেঘাকে এমন রূপে দেখে কথা ভয়ে হালকা শুকনো ঢোক গিলে,,আস্তে আস্তে গিয়ে মেঘার পাশে গিয়ে বসে,

মাথাটা নিচু করে বলে ওঠে,,,।


-- সরি রে মেঘা, সব দোষ আমার ,আমার জন্য তোর সাথে এমনটা হয়েছে,,আমি সত্যি সরি। 

মেঘা এবার কথার দিকে এক পালক তাকিয়ে, বাসায়  যাওয়ার  প্রস্তুতি নিচ্ছিলো, তখন কথা মেঘা কে টেনে বেলকুনিতে নিয়ে যায়,, এবার কথা হাটু ঘেড়ে কানে ধরে নিচের দিকে তাকিয়ে  বলতে থাকে 

-- সরি মেঘা, আমি সত্যি সরি, আর কখনো এমন হবে  প্রমিস...।

কথার এমন কানে ধরা ভঙ্গিতে সরি বলা দেখে মেঘা না চাইতেও  হেসে পেললো,, কথা তখন অবাক হয়ে তাকিয়ে থাকে,,এই মেয়ে কখন যে রাগ করে,কখন যে হাসে,বুঝা বড্ড মুশকিল....!

 দুই বান্ধুবীর এইসব কান্ডের মাঝেই দুজনের চোখ পড়ে বিশাল আকাশের দিকে,,হঠাৎ করেই ঘনমেঘ চেয়ে যাচ্ছে সারা আকাশ,, মেঘা এবার কথা কে তাড়া দিয়ে বলে ওঠলো,,সর্বনাশ বাসায় যেতে হবে না,,বৃষ্টি চলে আসলেই সর্বনাশ হয়ে যাবে...

কথা বেশ ভালো করেই জানে মেঘা বৃষ্টি জিনিস টা কে কতটা ভয় পায়। সামান্য দুইটা ফোটা বৃষ্টি'ই যথেচ্ছ মেঘার জ্বরটাকে ফিরিয়ে আনার জন্য,,তাই কথা আর বাধা দিলো না,,বৃষ্টির আগে বাসায় পৌছাতে পারলেই ভালো....অন্তত্য এই শুভ আর অভি বাদরের হাত থেকে তো রেহাই পাবে..!


মেঘা আর কথা কোন রকমে তাড়াহুড়া ড্রয়িং রুমে আসে,, কারণ সকলের থেকে বিদায় নিয়ে বাসায় যেতে চায় মেঘা।, এসে দেখে সবাই খাওয়া দাওয়া শেষ করে কথা বলছে,..তখন কথা আম্মু মেঘা কে উদ্দেশ্য করে বলে....

 --- ও মা,,মেঘা মা, চলে যাচ্ছে নাকি?

-- হ্যা আন্টি আসলে আম্মুকে বলে আসি নি তো তাই,( শান্ত ভঙ্গিতে উওর দেয় মেঘা) 

-- সে কি, তার জন্য কি চলে যেতে হবে নাকি? তুমি আজ থাকো আমি তোমার আম্মুকে কল করে বলে দিচ্ছি।

মেঘা তাড়া দিয়ে বলে ওঠে,

-- নাহ্, নাহ্ আন্টি, অন্য কোন দিন আসবো আজ যাই।

তখন শুভর মা বলে ওঠে

-- মেঘা মা,,তখন অভির এমন কান্ডের জন্য আমরা সত্যি দুঃখীত,,তুমি কিছু মনে করো না মা,,,অভি ইচ্ছে করে এমনটা করে নি,,বুঝতেই তো পারছো...!

মেঘা বিনয়ের সাথে বলে,

-- না,না আন্টি আমি কিছু মনে করি নি,,ইট’স ওকে!!

তারপর কথা দিকে তাকিয়ে বললো 

-- কথা আসি....

তখন পিছন থেকে অভি বলে ওঠলো,, 

-- ওপপপসস, একটু দেরি করে পেললেন!

পিছনে ঘুরে তাকায় মেঘা,, অভিকে দেখে রাগে ওর মাথা বনবন করলেও,শান্ত ভঙ্গিতে বলে ওঠে 

-- দেরি করে পেললাম না?

অভি এবার কিছুটা মেঘার দিকে ঝুকে কানে কানে ওঠলো, 

--ওলরেডি জুম বৃষ্টি হচ্ছে,

কথা বলেই,ড্রয়িংরুমের জানালার গ্লাস টা খুলে দেয় অভি, আর জানালার গ্লাস টা খোলার সাথে সাথেই,জুম বৃষ্টির সাথে মৃদু হাওয়া এসে ছোয়ে যায় অভি কে,,অভি আলতো ভাবে চোখটা বন্ধ করে নেয়,বৃষ্টির স্পর্শে..! 


কথার আম্মু, মেঘার কাছে এসে আবারো বলতে লাগে

-- মা তোমার তো বৃষ্ট সহ্য হয় না,আজকের রাতটা থেকেই যাও,আমি তোমার বাসায় জানিয়ে দিচ্ছি কেমন..!

মেঘা আর না করলো না,,কারণ সে যে বৃষ্টিকে জমের মতো ভয় পায়,,একটু গায়ে পড়েছে মানেই শেষ...!!


 বেলকুনিতে বসে আছে মেঘা ,হাতে হুমায়ূন আহমেদের লেখা "মে ফ্লাওয়ার "  বইটা,, কিন্তু দৃষ্টি সেই জুম বৃষ্টির দিকে,,পড়নে কথার দেওয়া সাদা রঙ্গের থ্রী পিস, মৃদু বাতাসে খোলা চুল গুলো উড়ছে,,আর সে তাকিয়ে আছে সৃষ্টিকর্তার দেওয়া রহমতময় বৃষ্টির দিকে...!!

আর মনে মনে ভাবছে এমন বৃষ্টিতে মন খুলে ভিজার ইচ্ছেটা হয় তো এই জন্মে তার অপূর্ণ'ই থেকে যাবে।


 --বৃষ্টি পছন্দ নয় অথচ মুগ্ধ হয়ে বৃষ্টি দেখছে, আজিব তো...

কথাটা ভেসে আসে মেঘার পিছন থেকে,,,বৃষ্টির দিকে অপলক তাকিয়ে থাকা মেঘা  এবার পিছনে ফিরে তাকিয়ে দেখি অভি দুহাত গুজে দেয়ালে হেলান দিয়ে মেঘার দিকে তাকিয়ে আছে।তখন মেঘা আবারও বৃষ্টি দিকে তাকিয়ে শান্ত ভাবে বলতে থাকে বলতে থাকে


-- আমার বৃষ্টি অপছন্দ নয়,,আমার মাঝে মাঝে বৃষ্টি ভালো লাগে কিন্তু কি করবো বলেন তে,বৃষ্টির এক ফোটা গায়ে পড়লেই জ্বর ওঠে যায়,,তাই বৃষ্টির কাছ থেকে ছুটে পালাই...!!


মেঘার কথা গুলো শুনে অভির কিছুটা মনক্ষিণ হয়,,,,সে হয় তো অনুভব করতে পেরে,মেঘার বৃষ্টিতে ভিজতে না পারার আক্ষেপটা...ফ্লোরে দিকে তাকিয়ে দুচোখ বন্ধ করে, অভি বলে ওঠলো

-- সরি......!! 

মেঘা অভির দিকে জিঙ্গাসা করলো

-- সরি কেন?

-- ঐই যে খাবারের টেবিলে ঘটে যাওয়ার ঘটনাটার জন্য,,আসলে,আমি ইচ্ছে করি নি সরি! আর আমি এখানে এসে যে আপনার দেখা পাবো সেটা কল্পনাও করি নি,,আসলে সবটা শুভ প্লেন করে করেছে,সেদিন বৃক্ষ মেলায়,শুভ কথা কে দেখলেও কথা শুভকে খেয়াল করে নি,তাই শুভ আমাকে সারপ্রাইজ দিতেই এখানে নিয়ে এসেছে,যার জন্য কথাও জানতো না,আমি যে এখানে আসবো..। তো সব কিছুর জন্যই সরি। 


মেঘা সবটা শুনে আবারো বৃষ্টির দিকে তাকিয়ে,একটা দীর্ঘ শ্বাস পেলে আবারো বলে শান্ত ভঙ্গিতে বলে 

-- ইট'স ওকে..!! আমার রাগ সেই কখন'ই কমে গেছে,এতবার সরি বলতে হবে না....!! 


তখন দুই হাতে কপি নিয়ে হাজির হয়.......!! 


চলবে?


[ প্রিয় পাঠকরা, আগামী মাসের ১৫ তারিখে আমার এসএসসি পরিক্ষা,, তাই এখন গল্প লিখতে একটু সমস্যা হচ্ছে,,এখন গল্পটি কি স্থগিত রাখবো নাকি ছোট করে আরো ৭-৮ পর্বের মধ্যে শেষ করবে দিবো? কোনটাতে ভালো হবে,,অবশ্য'ই কমেন্টে জানাবেন,, ধন্যবাদ ]


Next part 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.